জকিগঞ্জে কাউন্সিলর পুতুলের উদ্যোগে জাতীয় শিশু দিবস উলক্ষ্যে কেককেটে আলোচনা সভা

জকিগঞ্জে কাউন্সিলর পুতুলের উদ্যোগে জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে কেককেটে আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে জকিগঞ্জ পৌরসভা যুবলীগের যুগ্ম আহবায়ক ও পৌর কাউন্সিলর আলমগীর হোছাইন পুতুলের উদ্যোগে কেককাটা অনুষ্ঠান ও তাৎপর্য শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় শহরের একটি রেস্টুরেন্টে এ অনুষ্ঠান হয়।

কেককাটা অনুষ্ঠানে ও আলোচনা সভায় পৌরসভা যুবলীগের আহবায়ক সাহাব উদ্দিন শাকিলের সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক এবং পৌর কাউন্সিলর আলমগীর হোছাইন পুতুলের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা যুবলীগের সিনিয়র সদস্য ফয়েজ আহমদ।

এই লিংকে জকিগঞ্জ আই টিভি

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তব্য দেন পৌরসভা আওয়ামী লীগের সহসভাপতি বাবুল আহমদ, উপজেলা যুবলীগের সিনিয়র সদস্য ফয়েজ আহমদ, পৌরসভা যুবলীগের আহবায়ক সাহাব উদ্দিন শাকিল, যুগ্ম আহবায়ক ও পৌর কাউন্সিলর আলমগীর হোছাইন পুতুল, ওয়ার্ড আওয়ামী লীগ নেতা রশিদ আহমদ, যুবলীগ নেতা বেলাল আহমদ, বাবুল আহমদ, আবু তাহের জুনেদ প্রমুখ।
এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন যুবলীগ নেতা নেজাম উদ্দিন, খালেদ আহমদ, ওলি রানা, মুসলিম আহমদ, মোস্তাক আহমদ, সুহেল আহমদ, ছাত্রলীগ নেতা সামি ও রেদোয়ান হোসেনসহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা।

আলোচনা সভায় বক্তারা বলেন, এ দেশে বঙ্গবন্ধুর মতো একজন নেতার জন্ম না হলে বাংলাদেশ নামের কোনও স্বাধীন দেশ জন্ম হতো না, বাংলাদেশ আর বঙ্গববন্ধু অভিন্ন। সকল অর্থেই তিনিই বাংলাদেশ। তিনি কখনও নিজের স্বার্থের কথা ভাবেননি, ভেবেছেন দেশের মানুষের কথা। বাঙালি জাতির অধিকার আদায়ের লক্ষ্যে আজীবন সোচ্চার এই অবিসংবাদিত নেতাকে রাজনৈতিক জীবনে বহুবার কারাবরণ করতে হয়।তাঁর সাহসী ও দূরদর্শী নেতৃত্বে বাঙালি জাতি মহান মুক্তিযুদ্ধে বিজয়ের মাধ্যমে স্বাধীনতা ছিনিয়ে আনে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন শিশুদের প্রতি বন্ধুবৎসল। শিশুরা যেন সুন্দর সোনার বাংলাদেশে বড় হতে পারে সে জন্য তিনি আজীবন কাজ করে গেছেন। শিশুদের অধিকার আদায়ে তিনি সর্বদা সচেষ্ট ছিলেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন সাহসী, অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী, অসাম্প্রদায়িক ও মানব দরদি। তাঁর চরিত্রের এই গুণগুলো শিশুদের মধ্যে প্রথিতো করতে পারলে সুন্দর আগামী প্রজন্ম গড়ে উঠবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর